মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, সারা বিশ্বের রাষ্ট্রপ্রধান এবং সরকারপ্রধানদের আইকন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে চলমান। শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ, তথ্যপ্রযুক্তি, কৃষি, অর্থনীতি, রেমিট্যান্স, বিদ্যুৎসহ প্রতিটি ক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন করেছেন শেখ হাসিনা। এখন আর পর নির্ভরশীল দেশ নয়, এখন স্বনির্ভরশীল বাংলাদেশ। বাংলাদেশের মানুষ এখন আর খালি পায়ে, খালি গায়ে ও খালি পেটে থাকে না। বাংলাদেশের উন্নয়ন দেখে একাত্তরের পরাজিত পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায়।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার সব কর্মকর্তা ও স্থানীয় সুধীজনের সঙ্গে মতবিনিময় সভা ও গাছের চারা বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইন্দিরা বলেন, আর্থসামাজিক উন্নয়নের যে ১০টি সুযোগ, সেই ১০টি সুযোগের পেছনে পাকিস্তান। জাতীয়-আন্তর্জাতিক অর্থ প্রতিষ্ঠানগুলোকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করে দেখিয়ে দিয়েছেন যে শেখ হাসিনাও পারে, আমরাও পারি এবং আরও প্রমাণ করেছেন যে, বঙ্গবন্ধুর ৭ মার্চের উক্তি আমাদেরকে দাবায়ে রাখতে পারবা না।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আক্তার, প্রকল্প পরিচালক ও তথ্য আপা প্রকল্পের যুগ্ম সচিব শাহনাজ বেগম লীনা, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মনোয়ারা ইসরাত, গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাহফুজ, গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনসুর আহমেদ খান জিন্নাহ প্রমুখ।

উপজেলার সব কর্মকর্তা ও স্থানীয় সুধীজনের সঙ্গে মতবিনিময় শেষে গাছের চারা বিতরণ করেন প্রতিমন্ত্রী। এর আগে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বালুয়াকান্দি এলাকায় গড়ে ওঠা গজারিয়া ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন।

/ব.ম শামীম/এসএসএইচ/