নিহত যুবলীগকর্মী আজাদ শেখ/ সংগৃহীত ছবি

নড়াইলের কালিয়া উপজেলা যুবলীগকর্মী আজাদ শেখ (৩২) হত্যার ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন কালিয়া উপজেলার পেড়লী গ্রামের জাহাঙ্গীর মোল্যা (৪৭) ও তার ছেলে জুলহাস মোল্যা (২৭)।

গ্রেপ্তারকৃত ২ জন আজাদ শেখ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। শনিবার রাতে তাদের আটক করা হয়েছিল। রোববার নিহতের ছোট ভাই ইউনিয়ন যুবলীগের সভাপতি সাজ্জাদ শেখ বাদী হয়ে এ দুজনসহ ২০ জনকে আসামি করে কালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আটককৃত দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

কালিয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, ২ আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের ধরতে পুলিশের একাধিক টিম অভিযান পরিচালনা করছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২০ জুলাই) কালিয়া উপজেলার পেড়লী গ্রামের সালাম শেখের ছেলে ও পেড়লী ইউনিয়ন যুবলীগের সভাপতি সাজ্জাদ শেখের বড় ভাই যুবলীগ কর্মী আজাদ শেখ যুবলীগের খুলনা বিভাগীয় ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ থেকে ফেরার পথে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হন। পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

২০ জুলাই রাতে এ হত্যাকাণ্ডের খবরে ওই গ্রামের বেশ কয়েকটি বাড়িতে লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। পুলিশ উপস্থিত হলে রাতে ভাঙচুর, অগ্নিসংযোগ বন্ধ হলেও পরদিন শুক্রবার সকাল থেকে আবারও বেশ কয়েকটি বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এতে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগীরা।

এদিকে যুবলীগকর্মী আজাদ শেখ মারা যাওয়ার পর ঘরবাড়ি ফেলে পালিয়েছেন স্থানীয় ভূঁইয়া ও মোল্যা গ্রুপের অনেকে। অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় এ দুই গ্রুপ একে অপরের ওপর দোষ চাপালেও কেউ থানায় মামলা করেনি। 

সজিব রহমান/