আগামী ১৫ জুলাই ১০ দফা দাবিতে সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠে সমাবেশের অনুমতি চেয়ে মহানগর পুলিশের কার্যালয়ে আবেদনপত্র জমা দিয়েছে জামায়াতের একটি প্রতিনিধি দল। বুধবার (৫ জুলাই) দুপুর আড়াইটার দিকে সিলেট উপশহরে পুলিশ কমিশনারের কার্যালয়ে আবেদনপত্র জমা দেন সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি শাহজাহান আলীর নেতৃত্বাধীন একটি প্রতিনধি দল।

জামায়াতের ৫ সদস্যের প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন- মহানগর জামায়াতের সেক্রেটারি শাহজাহান আলী, সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুর রব, অ্যাডভোকেট আব্দুল খালিক, অ্যাডভোকেট জামিল আহমদ রাজু ও অ্যাডভোকেট আজীম উদ্দিন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবি বাস্তবায়নের জন্য এ সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি শাহজাহান আলী।

পুলিশ কমিশনার কার্যালয়ে আবেদনপত্র জমা দিয়ে সাংবাদিকদের তিনি বলেন, আমরা বেশ কিছু দাবি নিয়ে আগামী ১৫ জুলাই সমাবেশ আয়োজন করতে যাচ্ছি। তাই নিয়মমাফিক অনুমতির জন্য পুলিশ কমিশনার বরাবর আবেদন করেছি। আশা করছি গণতান্ত্রিক ব্যবস্থা অনুসরণ করেই আমাদের এই সমাবেশের অনুমতি দেওয়া হবে।

শাহজাহান আলী আরও বলেন, এই সমাবেশকে আরও নান্দনিক করতে ও সমাবেশে উপস্থিতির বিষয়ে প্রত্যেকটি পাড়ায় মহল্লায় কমিটি করে আমাদের কর্মসূচি বাস্তবায়নে কাজ করে যাব। আমরা আমাদের দাবি দাওয়া আদায়ে ঐক্যবদ্ধভাবে মাঠে থাকার চেষ্টা করবো। 

জামায়াতের আবেদনের বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ ঢাকা পোস্টকে বলেন, আমি এখনো তাদের আবেদনপত্রটি পাইনি। অফিসে খোঁজ নিয়ে দেখবো। পরবর্তীতে কী পদক্ষেপ নেওয়া হবে তা জানানো হবে।

মাসুদ হাসান রনি/আরএআর