সরকারি চাল আত্মসাতের মামলায় ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার তাহেরহুদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনজুর রাশেদকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৩ জুলাই) সকালে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদৌলা এ আদেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমাইল হোসেন ঢাকা পোস্টকে জানান, গত ঈদুল ফিতর উপলক্ষ্যে গরিব, অসহায় ও দুস্থ মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য বরাদ্দকৃত সরকারি চাল বিতরণ না করে গোডাউনে মজুদ করে রাখেন ইউপি চেয়ারম্যান মনজুর রাশেদ। অসৎ উদ্দেশ্যে ভিজিএফ’র ৫০ কেজি ওজনের ৩৮টি বস্তা চাল ইউনিয়ন পরিষদের গোডাউনে মজুদ রাখায় সিলগালা করেন হরিণাকুন্ডুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুস্মিতা সাহা।

পরে এ ঘটনায় ইউপি চেয়ারম্যান মনজুর রাশেদ বিষয়টি নিয়ে সদুত্তর দিতে না পারায় ২০২৩ সালের ১ মে হরিণাকুন্ডু থানায় মামলা দায়ের করেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুর রহমান। মামলার পর চেয়ারম্যান মনজুর রাশেদ চলতি বছরের ৯ মে উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নেন। সেসময় উচ্চ আদালত ৬ সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন নেওয়ার আদেশ দেন। আদালতের আদেশ অমান্য করে আজ সোমবার হাজির হলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আব্দুল্লাহ আল মামুন/এমজেইউ