অভিযুক্ত ছাত্রলীগ নেতা শাওন মৃধা

বরগুনার বেতাগীতে পুরনো ব্রিজের মালামাল চুরির ঘটনায় এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম শাওন মৃধা। তিনি মোকামিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

গ্রেপ্তারকৃত শাওন একই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বাবুল মৃধার ছেলে। শুক্রবার (১৪ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বেতাগী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন।

জানা যায়, ব্রিজের বেশকিছু পুরোনো মালামাল মোকামিয়া বাজারে রাখা ছিল। সেখান থেকে ব্রিজের ১৪টি লোহার ভিম চুরি হয়ে যায়। বিষয়টি বুধবার সকালে মোকামিয়া বাজারের নৈশপ্রহরী স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানায়। তিনি এ ব্যাপারে বেতাগী থাকায় লিখিত অভিযোগ করেন। পরে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) অভিযোগের ভিত্তিতে ঘটনায় জড়িত সন্দেহে মোকামিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাওন মৃধা ও মতি হালাদার নামে এক ভাঙারি ব্যাবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ।

প্রায় ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে শুক্রবার রাতে প্রাথমিকভাবে চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হয়। পরে তাদের বিরুদ্ধে চুরির মামলা দিয়ে গ্রেপ্তার দেখানো হয়।

মোকামিয়া ইউনিয়নের চেয়ারম্যান গাজী জালাল আহম্মেদ বলেন, ইউনিয়ন পরিষদের হেফাজতে থাকা সরকারি পুরোনো ব্রিজের মালামাল চুরি হয়েছে। এ ব্যাপারে থানায় অভিযোগ দিয়েছিলাম। পরে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বেতাগী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, চুরির সঙ্গে সম্পৃক্ততার প্রাথমিক প্রমাণ পাওয়া যাওয়ায় আটক দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। শনিবার তাদের আদালতে পাঠানো হবে।

খান নাঈম/আরকে