পরীক্ষামূলকভাবে পদ্মা সেতুতে প্রথমবারের মতো ট্রেন চালানোর জন্য রাজবাড়ী রেলওয়ে স্টেশন থেকে ফরিদপুরের ভাঙ্গার উদ্দেশে ছেড়ে গেছে ‌‘পদ্মা ট্রায়াল স্পেশাল ট্রেন’।

সোমবার (৩ এপ্রিল) সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে একটি অত্যাধুনিক ইঞ্জিন সম্বলিত ৭টি কোচ নিয়ে স্পেশাল ট্রেনটি রাজবাড়ী রেলস্টেশন থেকে ছেড়ে যায়। এর আগে সৈয়দপুর থেকে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ট্রেনটি রাজবাড়ী রেলস্টেশন প্লাটফর্মে এসে পৌঁছায়।

পদ্মা সেতু হয়ে ভাঙ্গা টু মাওয়া রুটের ট্রায়াল ট্রেনটি এক নজর দেখতে রাজবাড়ীর প্লাটফর্মে ভিড় করেন উৎসুক জনতা। আজ (মঙ্গলবার) পদ্মা সেতুতে প্রথমবারের মতো ঘুরতে যাচ্ছে ট্রেনের চাকা।

এ সময় ট্রেনে ছিলেন- বাংলাদেশ রেলওয়ে রাজশাহী বিভাগের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আহসান উল্লাহ ভূইয়া, পাকশী বিভাগের ডিভিশনাল রেলওয়ে ব্যবস্থাপক শাহ সূফী নূর মোহাম্মদ, ডিভিশনাল ট্রান্সপোর্টেশন অফিসার আনোয়ার হোসেন, ডিভিশনাল মেক্যানিক্যাল ইঞ্জিনিয়ার আশীষ কুমার মন্ডল, সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুল ইসলামসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রাজবাড়ী থেকে ‘পদ্মা ট্রায়াল স্পেশাল ট্রেন’-এর চালক আবুল কাশেম জানান, এই ট্রেনে ৭টি কোচ রয়েছে। বর্তমানে যাত্রী হিসেবে রয়েছেন রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মঙ্গলবার দুপুরে ভাঙ্গা স্টেশন থেকে পরীক্ষামূলকভাবে ট্রেনটি পদ্মা সেতু দিয়ে মাওয়া ঘাটে যাবে।

রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার তন্ময় কুমার দত্ত জানান, স্পেশাল ট্রেনটি রাজবাড়ী স্টেশন থেকে ভাঙ্গার উদ্দেশ্যে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ছেড়ে গেছে।

মীর সামসুজ্জামান/ওএফ