কুমিল্লায় কোমরে পিস্তল নিয়ে ভাইরাল হওয়া খলিলুর রহমান নামের সেই চেয়ারম্যানের কাছে আইন ভঙ্গ করে লাইসেন্স পাওয়া অস্ত্র প্রদর্শনের ব্যাখ্যা চেয়েছে কুমিল্লা জেলা প্রশাসন।

সোমবার (২০ ফেব্রুয়ারি) কুমিল্লা জেলা প্রশাসন থেকে এর ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠানো হয় চেয়ারম্যান খলিলুর রহমানের কাছে। চিঠির বিষয়টি রাতে ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

তিনি জানান, বেশ কয়েকটি গণমাধ্যমে খবর প্রকাশের পর বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসে। পরে ওই চেয়ারম্যানের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠানো হয়েছে। ব্যাখ্যা পাওয়ার পর পরবর্তীতে বিস্তারিত জানানো হবে। আমরা বিধি অনুযায়ী এগোচ্ছি।

প্রসঙ্গত, শনিবার ১৮ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে চেয়ারম্যান খলিলুর রহমানের একটি ছবি ভাইরাল হয়। ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, চেয়ারম্যান খলিলুর রহমান কোমরে প্রকাশ্যে পিস্তল রেখে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করছেন। এতে মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এ ঘটনায় দেশের স্বনামধন্য গণমাধ্যম ঢাকা পোস্টসহ বেশ কয়েকটি গণমাধ্যমে এ খবরটি প্রকাশিত হয়।

অভিযুক্ত চেয়ারম্যান খলিলুর রহমান জেলার বরুড়া উপজেলার ভবানীপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। তিনি ভবানীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আছেন। এ বিষয়ে খলিলুর রহমান গণমাধ্যমকর্মীদের জানিয়েছিলেন, তার অস্ত্রটি লাইসেন্স করা। তাই সেটি তিনি প্রদর্শনও করতে পারবেন।

তবে জেলা প্রশাসনের চিঠির বিষয়ে জানতে সোমবার রাতে তাকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আরিফ আজগর/এফকে