চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ এলাকা থেকে দুটি অবৈধ বিদেশি পিস্তল ও আট রাউন্ড গুলিসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের বেলাল বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়। আটককৃত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার সুরানপুর গ্রামের মো. ইউসুফ আলীর ছেলে আব্দুর রাজ্জাক রাজু (২৬)।

র‍্যাব জানায়, আটককৃত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী সোনামসজিদ এলাকা থেকে অবৈধ অস্ত্র সংগ্রহ করে তা গোমস্তাপুর উপজেলার রহনপুর এলাকায় নিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি অভিযানিক দল বেলাল বাজার হতে গোলাপ বাজারগামী রাস্তার ডান পাশে মো. চুন্নুর চায়ের দোকানের সামনে একটি যাত্রীবাহী ভ্যান থেকে আব্দুর রাজ্জাক রাজুকে আটক করে।

র‍্যাব আরও জানায়, আটককৃত ব্যক্তি দীর্ঘদিন ধরে সোনামসজিদ এলাকায় মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলেও জিজ্ঞাসাবাদে স্বীকার করে। আটকের সময় তার কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, আট রাউন্ড গুলি, চারটি ম্যাগাজিন ছাড়াও দুটি মোবাইল উদ্ধার করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানায় র‍্যাব।

মো. জাহাঙ্গীর আলম/এমজেইউ