প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন উদযাপন করেছে রংপুর জেলা ছাত্রলীগ। বুধবার (২৭ জুলাই) বিকেলে জয়ের জন্মদিন উপলক্ষে আনন্দ মিছিল বের করে সংগঠনটি। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে রংপুর জিলা স্কুল মোড় সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরাল চত্বরে কেক কেটে ও বেলুন উড়িয়ে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন পালন করা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ, সাধারণ সম্পাদক একেএম তানিম আহসান চপল, সহসভাপতি বেলাল হোসেন আপেল, জিল্লুর রহমান অনিক, আলামিন ইসলাম জয়, হাসিবুল ইসলাম হাসিব, সাংগঠনিক সম্পাদক রোহান মাহমুদ প্রমুখ।

সন্ধ্যায় রংপুর জেলা মডেল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন উপজেলা থেকে আসা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মদিন আজ (২৭ জুলাই)। মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের এই দিনে তিনি জন্মগ্রহণ করেন। দেশ স্বাধীন হওয়ার পর তার নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার একমাত্র ছেলে সজীব ওয়াজেদ জয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা শেখ হাসিনা এ দুইজনের স্বপ্ন বাস্তবায়নে এবং ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার নেপথ্য কারিগর হিসেবে কাজ করছেন পরিশ্রমী, মেধাবী ও পরিচ্ছন্ন জীবন-জীবীকার অধিকারী সজীব ওয়াজেদ জয়।

রংপুর জেলা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য তিনি। বর্তমানে মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টার দায়িত্বে রয়েছেন তিনি। ২০০৭ সালে জয় ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম কর্তৃক গ্লোবাল লিডার অব দ্য ওয়ার্ল্ড হিসেবে নির্বাচিত হন।

বর্তমানে বেশিরভাগ সময়েই দেশের বাইরে অবস্থান করতে থাকা সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের রাজনীতি ও সরকারের নেওয়া বিভিন্ন কর্মসূচি নিয়ে ফেসবুকে মতামত ব্যক্ত করে থাকেন। ইতোমধ্যেই ‘ডিজিটাল বাংলাদেশের স্থপতি’ হিসেবে তার নাম-ডাক ছড়িয়ে পড়েছে।

ফরহাদুজ্জামান ফারুক/আরআই