রাশেদুল ইসলাম সুইট

লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের রাশেদুল ইসলাম সুইট বিপুলসংখ্যক ভোটে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১২ হাজার ৬১১ ভোট। রোববার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় বেসরকারি ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল নাহার।

ইউএনও কামরুল নাহার বলেন, নৌকার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী মোস্তফা সালাউজ্জামান ওপেল (ধানের শীষ) পেয়েছেন ২ হাজার ২৫১ ভোট। তবে তিনি ভোট শেষের এক ঘণ্টা আগে নির্বাচন বর্জন করেন।

এদিকে, সকাল থেকেই কোনো প্রকার গোলযোগ ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই পাটগ্রাম পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে নারী ভোটারদের উপস্থিতি ছিলও চোখে পড়ার মতো।

পাটগ্রাম পৌরসভায় মোট ভোটার ২১ হাজার ৮৫৫ জন। এরমধ্যে পুরুষ ১০ হাজার ৭৬২ ও নারী ১১ হাজার ৯৩ জন।

প্রসঙ্গত, গত বছরের ২৮ ডিসেম্বর প্রথম ধাপে দেশের ২৪টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় ধাপে চলতি বছরের ১৬ জানুয়ারি ৬১ ও তৃতীয় ধাপে ৬২ পৌরসভায় ভোটগ্রহণ হয়। সর্বশেষ রোববার (১৪ ফেব্রুয়ারি) চতুর্থ ধাপে ৫৫ পৌরসভার ভোট হয়। আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় নির্বাচন হবে।

তৃতীয় ধাপে আওয়ামী লীগের ৬৯ জন, বিএনপির ৯ জন ও স্বতন্ত্র ২৫ জন প্রার্থী মেয়র পদে বিজয়ী হয়েছেন। দলীয় প্রতীকে এ নির্বাচনে মেয়র পদে তৃতীয় ধাপে আওয়ামী লীগের ৪৬ জন, বিএনপির তিন ও স্বতন্ত্র ১৪ জন বিজয়ী হন।

দ্বিতীয় ধাপে আওয়ামী লীগের ৪৫ জন, বিএনপির চারজন, জাতীয় পার্টির একজন, জাসদের একজন ও আটজন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে বিজয়ী হন।

প্রথম ধাপে আওয়ামী লীগের নৌকার প্রার্থীদের মধ্যে ১৮ জন, বিএনপির ধানের শীষের দুইজন এবং তিনজন স্বতন্ত্র প্রার্থী মেয়র পদে বিজয়ী হন।

নিয়াজ আহমেদ সিপন/এমএসআর