কক্সবাজার সদর মডেল থানা ভবন থেকে আত্মহত্যার উদ্দেশ্যে লাফ দেওয়ার চেষ্টার সময় ওসাইমিম নামে এক কিশোরকে উদ্ধার করেছে পুলিশ। ওসাইমিম উখিয়ার পালংখালী ইউনিয়নের শাহজাহানের ছেলে এবং বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির ১০ম শ্রেণির ছাত্র। পরিবারের সঙ্গে শহরের পাহাড়তলী কচ্ছপিয়াপুকুর এলাকায় থাকে সে।

শনিবার (১৬ এপ্রিল) বিকেল ৩টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেন কক্সবাজার সদর মডেল থানা পুলিশের ওসি মুনিরুল গিয়াস। 

ওসি (তদন্ত) সেলিম উদ্দিন জানান, কনস্ট্রাকশনের কাজ করার জন্য থানা ভবনের বাইরে তৈরি করা অস্থায়ী সিঁড়ি বেয়ে হঠাৎ ওই কিশোর তিনতলার সানসেটে ওঠে। এরপর সেখানে নিজের গায়ে ব্লেড দিয়ে আঘাত করে সে।

পরে ওসি মুনিরুল গিয়াস তিনতলার ওই সিঁড়িতে উঠে তাকে আত্মহত্যা না করার জন্য নানাভাবে বোঝানোর চেষ্টা করে। ততক্ষণে নিচে পুলিশ কম্বল এবং অন্যান্য জিনিসপত্র বিছিয়ে দেয়, যাতে দিয়ে লাফ দিলেও প্রাণহানি না ঘটে।

পরে ওসি মুনিরুল গিয়াস ওই কিশোরকে বোঝাতে সক্ষম হলে সে নিচে নামতে রাজি হয়। প্রায় ২০ মিনিটের রুদ্ধশ্বাস চেষ্টার পর তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সে সদর হাসপাতালে ভর্তি আছে এবং ভালো আছে।

সাইদুল ফরহাদ কক্সবাজার/এমএএস