গাজীপুর মহানগরের টঙ্গী পশ্চিম থানা এলাকায় ১১ বছরের মাদ্রাসাছাত্রকে বলাৎকারের অভিযোগে এক মাদ্রাসাছাত্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২১ মার্চ) রাতে রাজধানী ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মাদ্রাসাশিক্ষক আব্দুর রহিম (২২) শেরপুর জেলার শ্রীবরদী থানার ভায়াডাঙ্গা গ্রামের বাসিন্দা। তিনি দীর্ঘদিন ধরে টঙ্গীর খাঁ পাড়া এলাকার মারকাজুল উম্মাহ আল-ইসলামী বাংলাদেশ নামে একটি মাদ্রাসায় কর্মরত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ্ আলম।

পুলিশ ও ভুক্তভোগীর স্বজনরা জানান, টঙ্গীর মারকাজুল উম্মাহ আল-ইসলামী বাংলাদেশ নামে মাদ্রাসার আবাসিক বিভাগ থেকে পড়াশোনা করত ছাত্রটি। ওই মাদ্রাসার শিক্ষক আব্দুর রহিম গত রোববার দিবাগত রাতে পড়ানোর কথা বলে মাদ্রাসার আবাসিক বিভাগ থেকে ওই ভুক্তভোগী ছাত্রকে নিজ কক্ষে ডেকে নেন। পরে সেখানে তাকে বলাৎকার করেন। ঘটনাটি প্রকাশ না করতে ছাত্রকে নানা ধরনের ভয়ও দেখান তিনি।

সোমবার সকালে ছাত্রের বাবা তাকে দেখতে এসে শারীরিক অসুস্থতার কথা জানতে পারেন। ঘটনা জানতে মাদ্রাসাছাত্রকে জিজ্ঞেস করেন তার বাবা। পরে ছাত্রটি বিস্তারিত জানায় তার বাবাকে। তার বাবা থানা পুলিশকে বিষয়টি জানালে অভিযুক্ত শিক্ষক পালিয়ে যান। মঙ্গলবার তথ্যপ্রযুক্তির সহায়তায় রাজধানী ঢাকার বেশ কিছু এলাকায় অভিযান চালিয়ে শিক্ষককে গ্রেপ্তার করা হয়।

টঙ্গী পশ্চিম থানার ওসি মো. শাহ্ আলম জানান, এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করা হয়েছে। আসামিকে জেলহাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

শিহাব খান/এনএ