শ্বাসকষ্টে মারা যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিসংখ্যান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাঈমা নির্মার মৃত্যুতে শোক প্রকাশ করেছে শাখা ছাত্রদল ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

শনিবার (২৬ অক্টোবর) পৃথকভাবে গণমাধ্যমকে পাঠানো দুই শোকবার্তায় এই শোক জানিয়েছেন সংগঠন দুটির নেতাকর্মীরা।

এক যৌথ শোকবার্তায় চবি শাখা ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহসিন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান বলেন, গতকাল (২৫ অক্টোবর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী নাঈমা নির্মা অসুস্থ হলে চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। অভিযোগ উঠেছে যথাযথ চিকিৎসা সেবা না পাওয়ার কারণে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমরা চবি ছাত্রদলের পক্ষ থেকে নিহত শিক্ষার্থী নাঈমা নির্মার রুহের মাগফিরাত কামনা করছি ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আমরা আল্লাহ রাব্বুল আলমিনের কাছে প্রার্থনা করছি যেন মরহুমাকে তার জীবনের ভুলত্রুটিগুলো ক্ষমা করে দিয়ে জান্নাতুল ফেরদৌস দান করে, আমিন।

শোকবার্তায় তারা আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দ্রুত সময়ের মধ্যে চবি মেডিকেল সেন্টারকে আধুনিকায়নের মাধ্যমে সকল শিক্ষার্থীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবি জানাচ্ছি।

অপরদিকে এক যৌথ শোকবার্তায় চবি শাখা ছাত্রশিবির সভাপতি নাহিদুল ইসলাম ও সেক্রেটারি মোহাম্মদ ইব্রাহিম বলেন, ২৫ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী নাঈমা নির্মা ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আমরা নিহত শিক্ষার্থী নাঈমা নির্মার রুহের মাগফিরাত কামনা করে তার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। আমরা আল্লাহর কাছে দোয়া করছি, আল্লাহ তায়া’লা মরহুমাকে ক্ষমা করুন, জান্নাতুল ফেরদৌসের সর্বোচ্চ মর্যাদা দান করুন। আল্লাহুম্মা আমিন।

শোকবার্তায় তারা আরও বলেন, নাঈমা নির্মা অসুস্থ হলে তাকে চবি মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হলেও সেখানে যথাযথ চিকিৎসা সেবা পাননি। বর্তমান সময়ে এসে চিকিৎসা ব্যবস্থার এমন বেহাল দশা অত্যন্ত লজ্জাজনক। ২৪ এর বিপ্লবের পর ছাত্রশিবির, চবি শাখা প্রশাসনের কাছে অতিসত্বর চবি মেডিকেল সেন্টারে আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিতকরণের দাবি জানিয়েছিলো। দুঃখজনক হলেও সত্য যে, এর বাস্তবায়নে যথাযথ কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। দ্রুততম সময়ের মধ্যে চবি মেডিকেল সেন্টারে আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করতে যাবতীয় পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছে ছাত্রশিবির, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা।

আতিকুর রহমান/এমএসএ