আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) নবাগত শিক্ষার্থীদের জন্য ফল ২০২৪-২৫ সেমিস্টারের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (১৯ অক্টোবর) এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এআইইউবির প্রতিষ্ঠাতা সদস্য এবং ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নাদিয়া আনোয়ার। তিনি নবাগত শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান এবং তাদের জন্য গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন, যাতে তারা বিশ্ববিদ্যালয় জীবনে সফল হতে পারে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন এআইইউবির উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম। তিনি বলেন, শিক্ষার্থীদের মান উন্নয়নে এআইইউবি বিশ্বমানের শিক্ষা প্রদানে অঙ্গীকারবদ্ধ এবং নতুন নতুন যুগোপযোগী উদ্যোগ গ্রহণ করছে, যাতে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ জনশক্তি নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করছে।

এছাড়াও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবদুর রহমান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মনজুর এইচ খান এবং বিভিন্ন অনুষদের শিক্ষকরা নতুন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষাদান পদ্ধতি, নিয়মনীতি ও বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, পরিচালকরা, শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তারা। নবাগত শিক্ষার্থীরা ও তাদের অভিভাবকরাও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এসএসএইচ