ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই বিভাগে নতুন সভাপতি নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফার্মেসি বিভাগে সভাপতি হিসাবে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান ও কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের সভাপতি হিসেবে বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান নিয়োগ পেয়েছেন।

সোমবার (২১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান স্বাক্ষরিত নিয়োগ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়োগপ্রাপ্ত দুই নতুন সভাপতি পুনরাদেশ না দেওয়া পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করবেন। এ দায়িত্ব পালনের জন্য তারা নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

এর আগে ফার্মেসি বিভাগে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক ও কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া এ পদে দায়িত্ব পালন করেন।

কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের নতুন সভাপতি অধ্যাপক ড. রশিদুজ্জামান বলেন, আমি এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলাম। বাংলা বিভাগে শিক্ষকতা করছি। আগের অনেক সমস্যা এখনও বিদ্যমান রয়েছে। নানা সীমাবদ্ধতার কারণে হয়ত ত্রুটিগুলো রয়েছে।

তিনি বলেন, পরিবর্তিত সময়ে আমাকে বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। কিছুটা খোঁজ নিয়ে জানতে পেরেছি নতুন বিভাগ হওয়ায় নানা সমস্যা রয়েছে। তবে পরিবর্তিত সময়ে আমরা  বিভাগটিকে ঢেলে সাজানোর স্বপ্ন বুনছি। আমি সততা, নিষ্ঠার সঙ্গে এবং সবার সহযোগিতায় সেই লক্ষ্যের দিকে এগিয়ে যাব। এ বিশ্ববিদ্যালয়ে বিশ্বমানের পড়াশোনার পরিবেশ গড়ে উঠুক এ প্রত্যাশা রইল।

রাকিব হোসেন/এসএসএইচ