গত ৫ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সিরাত মাহফিলে এসে আর বাসায় ফেরেননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ছোট ভাই মো. তৌহিদুল ইসলাম (১৮)। হারানো ভাইকে ফিরে পেতে সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ভাইয়ের খোঁজ চেয়ে সংবাদ সম্মেলন করেন বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মো. নাহিদ ইসলাম। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার ভাই তৌহিদুল ইসলাম মাদ্রাসায় পড়াশোনা করত। তবে সে পড়াশোনায় অনিয়মিত হওয়ায় প্রায় এক বছর আগে পড়াশোনা ছেড়ে ঢাকায় সিদ্দিক বাজারে আমার আরেক ভাইয়ের সঙ্গে দোকানে যোগ দেয়। গত ৫ অক্টোবর দুপুরে ভাইয়ার কাছে থেকে আমার সঙ্গে ক্যাম্পাসে দেখা করে সিরাত মাহফিলে যায়। তারপর থেকে আর আমার ভাইয়ের খোঁজ পাওয়া যাচ্ছে না।

তার উচ্চতা ৫.৭', গায়ের রং ফর্সা, মাথার চুল ছোট। হারানোর সময় তার পরনে সাদা গেঞ্জি ও কালা ট্রাউজার ছিল। তার স্থায়ী ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নে। হারানোর পর শাহবাগ থানায় জিডি করা হলেও এখন পর্যন্ত ছোট ভাইয়ের হদিস মেলেনি।

উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর বাসা থেকে সে প্রথম নিখোঁজ হয়। পরবর্তীতে ১১ তারিখ আমরা মগবাজার থেকে মোবাইলের লোকেশনের মাধ্যমে তাকে খুঁজে বের করি। তারপর তৌহিদের কাছ থেকে জানতে পারি, সে উত্তরবঙ্গের বিভিন্ন ট্রেনে ৩ দিন ঘোরাঘুরি করেছিল। তৌহিদের এই ধরনের অস্বাভাবিক আচরণের জন্য মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শও নেওয়া হয়।

তিনি বলেন, সর্বশেষ ১২ অক্টোবর শনিবারে বিভিন্ন ফেসবুক গ্রুপে পোস্ট করার পর রাজশাহী টু ঢাকাগামী বনলতা ট্রেনে তৌহিদকে কিছুটা অস্বাভাবিক আচরণ করতে দেখা গেছে বলে রাবির ২ শিক্ষার্থী আমাকে নিশ্চিত করেছেন। এরপর আমরা কমলাপুর স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের কাছে খোঁজ নিই, কমলাপুর পুলিশ স্টেশনে খোঁজ নিয়েও আমার ভাইয়ের খোঁজ পাইনি। আমি মনে করি, আপনাদের একটি নিউজের ফলে সন্ধান মিলতে পারে আমার ছোট ভাইয়ের।

কেএইচ/এসকেডি