বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শহীদ মুখতার ইলাহী হলের বিভিন্ন রুমে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর অফিসে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট ড. মোহাম্মদ কামরুজ্জামান। তিনি সংবাদ সম্মেলনের শুরুতে বেরোবি শিক্ষার্থী শহীদ আবু সাঈদের কথা স্মরণ করেন। 

মোহাম্মদ কামরুজ্জামান বলেন, শহীদ মুখতার ইলাহী হলে প্রভোস্ট বডি নিয়োগ হওয়ার পর প্রভোস্ট বডির সভার সিদ্ধান্তের আলোকে গতকাল রোববার সন্ধ্যা ৭টায় পূর্বের হল প্রশাসনের বন্ধ করা ৫টি কক্ষ ও ওয়াশরুমগুলোতে তল্লাশি চালানো হয়। তল্লাশি করা কক্ষগুলো হলো ৩০৫, ৩০৬, ৫০৩, ৫০৫, ৫১১। তল্লাশি চালানোর সময় হল প্রভোস্ট বডি, প্রক্টর বডি ও ছাত্র পরামর্শক উপস্থিত ছিলেন। 

 এ সময় প্লাস্টিকের পাইপ ১৩টি, রড ও অ্যাংগেল ৫৮টি, ছোট চাপাতি ১টি, চাইনিজ চাকু ১টি, বাটাল ১টি, কাচের বোতল (পানিসহ) ১টি ও ২৪টি হাঁসুয়া পাওয়া যায়। অস্ত্রগুলো থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

শহীদ মুখতার ইলাহী হলের  প্রভোস্ট ড. মোহাম্মদ কামরুজ্জামান এর আগে বলেছিলেন, হল প্রশাসন নিয়োগের পরই আমাদের প্রধান কর্তব্য ছিল বৈধ শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা করা ও শিক্ষার্থীদের নিরাপত্তা দেওয়া। ইতোমধ্যে অবৈধভাবে অবস্থান করা ছাত্রদের হল ছাড়তে নোটিশ দেওয়া হয়েছে এবং হলে বৈধতার জন্য শিক্ষার্থীদের আবেদন নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আজকে অভিযান চালানো হয়েছে। এটি চলমান থাকবে।

শিপন তালুকদার/আরএআর