ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২৪-২৫ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সোমবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। বিষয়টি ডিনস কমিটির একাধিক সদস্য ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ডিন ঢাকা পোস্টকে বলেন, ভর্তি পরীক্ষা নিয়ে আলোচনা হয়েছে। ডিসেম্বরের শেষ সপ্তাহে ভর্তি পরীক্ষা হওয়ার সম্ভাব্য তারিখ নিয়ে আলোচনা করে তা উপ-উপাচার্য (প্রশাসন) ম্যামের কাছে পাঠানো হয়েছে। দু-একদিন পরে চূড়ান্ত সিদ্ধান্ত অফিসিয়ালি জানানো হবে। 

জানা গেছে, গত বছরের ন্যায় এবারও চারটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেগুলো হলো-  কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদ, বিজ্ঞান অনুষদ, ব্যবসায় শিক্ষা অনুষদ এবং চারুকলা অনুষদ। 

চারুকলা অনুষদ ব্যতীত অন্য তিন অনুষদের ভর্তি পরীক্ষা ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। বিভাগীয় কেন্দ্রসমূহ হচ্ছে- রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

কেএইচ/এমজে