বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের ধাওয়া খেয়ে পানিতে ডুবে মৃত্যুবরণ করা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুদ্র সেনের পরিবারকে দুর্গাপূজা উপলক্ষে পোশাক এবং তিন লাখ টাকার চেক প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১২ অক্টোবর) দিনাজপুরে রুদ্র সেনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরী, উপউপাচার্য অধ্যাপক ড. মো. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইসমাইল হোসেন এ তিন লাখ টাকার চেক ও পোশাক প্রদান করেন।

এ সময় রুদ্র সেনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এম সরওয়ারউদ্দিন চৌধুরী রুদ্র সেনের স্মৃতি রক্ষার্থে বিশ্ববিদ্যালয়ে স্থায়ী কোনো কিছু করার আশ্বাস দেন এবং পরিবারের সদস্যদেরকে ক্যাম্পাসে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, রুদ্র সেন কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি দিনাজপুর সদর উপজেলার সুবীর সেন ও শিখা বণিক দম্পতির ছেলে। তার বড় বোন সুস্মিতা সেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। কোটা সংস্কার আন্দোলন ঘিরে শাবিপ্রবি শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের সংঘর্ষ হয় গত ১৮ জুলাই। এদিন পুলিশের ধাওয়া খেয়ে কয়েকজন বন্ধুর সঙ্গে খাল পার হতে গিয়ে পানিতে ডুবে প্রাণ হারান তিনি।

জুবায়েদুল হক রবিন/এএমকে