রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সিরাত মাহফিলে এসে আর বাসায় ফেরেননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী নাহিদ ইসলামের ছোট ভাই তৌহিদুল ইসলাম (১৮)। পরে সম্ভাব্য সব জায়গায় খোঁজ নিয়ে এবং থানায় জিডি করেও তার সন্ধান মেলেনি। 

৫ অক্টোবর দুপুর ১টায় সিদ্দিক বাজারে বড় ভাইয়ের সঙ্গে দেখা করে এসে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নাহিদ ইসলামের সঙ্গে দেখা করে সিরাত মাহফিলে যান তিনি। পরে আর সেখান থেকে ফেরেননি তৌহিদুল।

তৌহিদুল ইসলাম (১৮) আগে মাদ্রাসায় পড়াশোনা করতেন। সম্প্রতি পড়াশোনা ছেড়ে ভাইয়ের সঙ্গে তার ব্যবসা প্রতিষ্ঠানে থাকতেন। তার বাবার নাম মো. জামাল মিয়া এবং মায়ের নাম নাছরিন বেগম। তার উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি, গায়ের রং ফর্সা, মাথার চুল ছোট করে কাটা। নিখোঁজের সময় তার পরনে সাদা গেঞ্জি ও সাদা ট্রাউজার ছিল। তার স্থায়ী ঠিকানা ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নে।

হারানোর কিছুদিন আগে থেকে তিনি বিভিন্ন অসংলগ্ন কথাবার্তা বলতেন বলে জানিয়েছে তার বন্ধুরা। এসময় তৌহিদুল কখন কী বলতেন তার ঠিক ছিল না।

নিখোঁজ ছোট ভাই প্রসঙ্গে বড় ভাই নাহিদ ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ৫ অক্টোবর আমার ছোট ভাই সিদ্দিক বাজারে বড় ভাইয়ের কাছ থেকে আমার সাথে ক্যাম্পাসে দেখা করে। পরে দুপুর ২টার সময় সিরাত মাহফিলে অংশগ্রহণের জন্য বের হয়। পরে আর কোনো খোঁজ পাইনি। সে বাড়িতেও যায়নি, বড় ভাইয়ার কাছেও যায়নি। 

জিডি প্রসঙ্গে তিনি বলেন, আমরা থানায় জিডি করেছি, নিজেরাও সব জায়গায় খোঁজ নিয়েছি, কিন্তু আমার ভাইয়ের কোনো হদিস পাইনি। যদি কেউ আমার ভাইয়ের সন্ধান পেয়ে থাকেন, অনুগ্রহ করে নিম্নোক্ত ঠিকানা অথবা নাম্বারে যোগাযোগ করার অনুরোধ রইল।

যোগাযোগ- মো. নাহিদুল ইসলাম (বড় ভাই), মোবাইল : ০১৭৩৫১০৭৯৯৯, টি এম মঞ্জুর মুরাদ (এস আই, শাহবাগ), মোবা: ০১৩০২-৮৯৯৯৪৮।

শাহবাগ থানার এসআই টি এম মঞ্জুর মুরাদ ঢাকা পোস্টকে বলেন, বাদী জিডি করার পরপরই আমি আমার সব কাজ সম্পাদন করেছি। আমরা বেতার বার্তায় নিখোঁজ হওয়া ব্যক্তির সব বিবরণ লিখে দেশের সব থানা ও ডিএমপির ভেতরের সব জায়গায় পাঠিয়ে দিয়েছি। এখন দেশের যেকোনো জায়গায় যদি তার খোঁজ মেলে, আমাদের কাছে সেই তথ্য চলে আসবে। এরপর আমরা তাকে তার পরিবারের নিকট হস্তান্তর করব।

কেএইচ/পিএইচ