শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাহ পরান হলের ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের কক্ষ থেকে ফের বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও মাদক উদ্ধার করেছে হল প্রশাসন।

শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেন শাহ পরান হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইফতেখার আহমদ।

তিনি জানান, গত ৮ ও ১০ অক্টোবর দুই দফায় প্রক্টরিয়াল বডি ও হল প্রশাসনের যৌথ অভিযানে এসব অবৈধ সরঞ্জাম উদ্ধার করা হয়।

হলের কর্মীরা জানান, অভিযানে ছাত্রলীগের পূর্বের বিভিন্ন নেতাকর্মীর রুম থেকে আমরা নানা দেশীয় অস্ত্র পাই। পাশাপাশি কয়েকটি রুমে বিভিন্ন ধরনের দেশীয় ও বিদেশি মদের বোতল পাওয়া যায়।

হল প্রশাসন সূত্রে জানা যায়, হলের ২০২ নম্বর কক্ষ থেকে একটি চাইনিজ কুড়াল ও কয়েকটি জিআই পাইপ, ৪২৪ নম্বর কক্ষ থেকে এক বস্তা জিআই পাইপ, একটি করে রামদা ও ছুরি, ৭টি বিদেশি মদের বোতল পাওয়া গেছে। এ ছাড়া, হলের ৪১৭ ও ৪১৯ নম্বর কক্ষ থেকে  একটি করে জিআই পাইপ ও একটি রডের টুকরো, ৪২৩ নম্বর কক্ষ থেকে একটি করে মদের বোতল ও জিআই পাইপ উদ্ধার করা হয়।

এ রুমগুলোতে ছাত্রলীগের একাধিক গ্রুপের নেতাকর্মীরা থাকতেন বলে জানা গেছে।

শাহ পরাণ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. ইফতেখার আহমদ বলেন, হল কর্তৃপক্ষ কক্ষগুলো পরিষ্কার করতে গিয়ে এসব অবৈধ সরঞ্জামগুলো পায়। এসব সরঞ্জাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট হস্তান্তর করব। প্রশাসন সিদ্ধান্ত নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোখলেসুর রহমান বলেন, হলের অবৈধ সরঞ্জামের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জুবায়েদুল হক রবিন/এমজে