নাশকতা মামলায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ময়মনসিংহ সদর থানা এলাকা থেকে র‌্যাব-৯ ও র‌্যাব-১৪-এর যৌথ অভিযানে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (৮ অক্টোবর) সিলেট র‌্যাব-৯-এর সহকারী পুলিশ সুপার মশিহুর রহমান সোহেল বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তার হওয়া দুই আসামির মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহসভাপতি আশিকুর রহমান আশিক। তিনি পলিটিক্যাল স্টাডিজ বিভাগের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি ময়ময়নসিংহের ত্রিশালে।

আরেকজন শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অমিত সাহা। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গ্রেপ্তারকৃত দুইজনই গত ২০ আগস্ট কোতোয়ালি থানায় দায়েরকৃত মামলায় শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুদ্র সেন হত্যার আসামি।

গত ১৯ জুলাই ছাত্র আন্দোলনের সময় রুদ্র সেন পুলিশ এবং ছাত্রলীগের ধাওয়ায় পানিতে ডুবে মারা যান।

এদিকে, ছাত্র আন্দোলন চলাকালে গত ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা শাহপরাণ হলে মাদক ও অস্ত্র উদ্ধারে তল্লাশি চালায়। এ সময় ওই হলে গ্রেপ্তার হওয়া আশিকের ৪২৭ নম্বর কক্ষ এবং অমিতের ৪২৩ নম্বর কক্ষ থেকে আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার করে শিক্ষার্থীরা।

র‌্যাব কর্মকর্তা মশিউর রহমান বলেন, নাশকতার মামলায় আজ ময়মনসিংহ সদর থানা এলাকা থেকে র‌্যাব-৯ ও র‌্যাব-১৪-এর যৌথ অভিযানে এ দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর আসামিদেরকে  সিলেট মহানগরের কোতোয়ালি থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে। এ ছাড়া এ মামলায় পলাতক বাকি আসামিদের গ্রেপ্তার করতে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।

জুবায়েদুল হক রবিন/এএমকে