কোনো অন্যায়-অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না এবং কোনো ধরনের বৈষম্যকে প্রশ্রয় দেওয়া হবে না বলে জানিয়েছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের (ইআবি) নতুন উপাচার্য প্রফেসর ড. মো. শামছুল আলম।

বুধবার (২ অক্টোবর) ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ফাজিল ও কামিল মাদরাসার অধ্যক্ষদের সঙ্গে ভার্চুয়ালি মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

সভায় এই দুই বিভাগের অধিভুক্ত সকল ফাজিল ও কামিল মাদরাসার অধ্যক্ষরা অংশগ্রহণ করেন। মতবিনিময় সভার সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের উপরেজিস্ট্রার ড. মো. আবু হানিফা।

প্রফেসর ড. মো. শামছুল আলম বলেন, কোনো অন্যায়-অনিয়ম ও বৈষম্যকে আমি প্রশ্রয় দেব না। দ্বিনি শিক্ষা ও আধুনিক শিক্ষার সমন্বয়ে আলীয়া মাদরাসার শিক্ষার্থীদেরকে আন্তর্জাতিক মানের যোগ্য আলেম ও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো।

তিনি অধ্যক্ষদের উদ্দেশ্যে বলেন, আজকে আপনারা যা পরামর্শ ও অভিমত দিয়েছেন তা আমি মনযোগসহকারে নোট করেছি। আগামীতেও আপনারা আমাদের লিখিত পরামর্শ দেবেন। আমরা আপনাদের সকল বিষয় গুরুত্বসহকারে আমলে নিয়ে আমাদের সাধ্যের মধ্যে আলীয়া মাদরাসার ইতিহাস-ঐতিহ্য ফিরিয়ে আনব।

ভার্চুয়ালি আলোচনা শেষে জুলাই বিপ্লবে শহীদদের আত্মার মাগফেরাত কামনা, আহতদের দ্রুত সুস্থতা এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন কামনা করে দোয়া করা হয়।

এনএম/এএমকে