বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ১৪ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যদিয়ে সাংগঠনিক সম্পাদকের পরিচয় প্রকাশ্যে এসেছে। তার নাম মহিউদ্দিন খান। শিবিরের এ নেতার অ্যাকাডেমিক ফলাফল নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে আলোচনা।

বুধবার (২ অক্টোবর) ছাত্রশিবিরের অফিসিয়াল ওয়েবসাইটে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সেখানে সাংগঠনিক সম্পাদক হিসেবে মহিউদ্দিন খানের নাম উল্লেখ করা হয়।

মহিউদ্দিন খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ১৮-১৯ সেশনের শিক্ষার্থী। তিনি অনার্সে ৩.৯৩ সিজিপিএ পেয়ে প্রথম শ্রেণিতে প্রথম এবং মাস্টার্স প্রথম সেমিস্টারে ৪.০০ আউট অব ৪.০০ অর্জন করেন। তার বাড়ি রাজশাহী বিভাগের জয়পুরহাট জেলায়। 

শিবির নেতার অ্যাকাডেমিক ফল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। শিবিরকে মেধাবীদের সংগঠন, মেধাবীরাই শিবির কি-না ইত্যাদি লিখে পোস্ট ও কমেন্ট করছেন নেটিজেনরা। 

অভিজিৎ সরকার লেখেন, অবাক হওয়ার কিছু নেই। শিবির ছোট থেকে বিশেষ করে হাই-স্কুল থেকে বেছে বেছে মেধাবীদের সংগঠনে যুক্ত করে। 

শাহ উয়ালী উল্লাহ খান বলেন, বিশ্ববিদ্যালয়ে বহু বাম, লিবারেল, নাস্তিক, অরাজনৈতিক শিক্ষার্থী আছে যাদের সিজিপিএ এমন টপনচ। যার রেজাল্ট এখানে সম্পূর্ণ ক্রেডিট তার, শিবির টিপিকাল রাজনীতি মাঠনির্ভর রাজনীতি করে না জানা কথা, সো তাদের অ্যাক্টিভিস্টদের অনেকের রেজাল্ট ভালো থাকা অস্বাভাবিক কিছু না। 

এর আগে ২১ সেপ্টেম্বর শাখার সভাপতি সাদিক কায়েম আত্মপ্রকাশ করেন। তিনি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের মাস্টার দা সূর্যসেন হলের শিক্ষার্থী। পরদিন ২২ সেপ্টেম্বর সেক্রেটারি এস এম ফরহাদ আত্মপ্রকাশ করেন। তিনি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী।

বাকি সদস্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক লোক প্রশাসন বিভাগের ১৮-১৯ সেশনের মহিউদ্দিন খান, প্রচার ও মিডিয়া সম্পাদক ইসলামিক স্টাডিজ বিভাগের ১৭-১৮ সেশনের হোসাইন আহমাদ জুবায়ের, ছাত্র আন্দোলন ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক ইসলামিক স্টাডিজ বিভাগের ১৮-১৯ সেশনের মো. মাজহারুল ইসলাম, অফিস সম্পাদক ফুটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৮-১৯ সেশনের ইমরান হোসাইন, বায়তুল মাল সম্পাদক তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ১৫-১৬ সেশনের আলাউদ্দিন আবিদ, দাওয়াহ ও ছাত্রকল্যাণ সম্পাদক আরবি বিভাগের ১৮-১৯ সেশনের হামিদুর রশিদ জামিল, সাহিত্য, সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক বিভাগের ১৮-১৯ সেশনের নুরুল ইসলাম নূর, বিজ্ঞান ও ক্রীড়া সম্পাদক ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ১৮-১৯ সেশনের মো. ইকবাল হায়দার, শিক্ষা ও গবেষণা সম্পাদক সমাজবিজ্ঞান বিভাগের ১৮-১৯ সেশনের মো. আনিছ মাহমুদ ছাকিব, আইন ও মানবাধিকার সম্পাদক আইন বিভাগের ১৭-১৮ সেশনের রিয়াজুল মিয়া, ব্যবসায় শিক্ষা ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ১৮-১৯ সেশনের হাসান মোহাম্মদ ইয়াসির, স্কিল ডেভেলপমেন্ট সম্পাদক অর্থনীতি বিভাগের ১৯-২০ সেশনের আব্দুল্লাহ আল আমিন। 

কেএইচ/এমজে