গত ২৩ সেপ্টেম্বরে সভাপতির পরিচয় প্রকাশের পর তুমুল আলোচনার মধ্যে এবার সামনে এলো বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার সেক্রেটারির পরিচয়। তার নাম মো. মোস্তাকুর রহমান জাহিদ।

মো. নায়েম বিল্লাহ নামের শিবিরের এক নেতা বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

শিবিরের এই নেতার মাধ্যমে জানা যায়, মোস্তাকুর রহমান জাহিদ রাবির অ্যাগ্রোনোমি অ্যান্ড অ্যাগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। অনার্সে তার সিজিপিএ ৩.৭৬। বর্তমানে তার মাস্টার্সের দ্বিতীয় সেমিস্টার চলমান রয়েছে। মাস্টার্সের প্রথম সেমিস্টারে ৩.৯২ পেয়ে তৃতীয় হন তিনি।

আরও জানা যায়, শিবিরের এই নেতা গত বছর জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে ফেলোশিপ পেয়েছেন। তার বাড়ি নীলফামারী সদরের কচুকাটা ইউনিয়নে। তার বাবা মো. মোজাহারুল হক স্থানীয় দাখিল মাদরাসার শিক্ষক।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক শিবির নেতা বলেন, বর্তমানে আমাদের রাবি শাখার সেক্রেটারির দায়িত্ব পালন করছেন জাহিদ ভাই (মো. মোস্তাকুর রহমান জাহিদ)। ভাই অনেক মেধাবী। অনার্সে ভাইয়ের রেজাল্ট ৩.৭৬ এবং মাস্টার্সে ৩.৯২।

তিনি আরও বলেন, গত ১৫ বছর আমরা বিভিন্ন কারণে প্রকাশ্যে আসতে পারিনি। এই ফ্যাসিস্ট হাসিনা সরকার আমাদের গোপনে থাকতে বাধ্য করেছে। আমরা চাই প্রত্যেকে প্রত্যেকের রাজনৈতিক চর্চা করবে।

প্রসঙ্গত, গত ২৩ সেপ্টেম্বর প্রকাশ্যে আসে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ইসলামী ছাত্রশিবিরের সভাপতির পরিচয়। তার নাম আব্দুল মোহাইমিন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। বর্তমানে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এমফিল করছেন। মাস্টার্সে তার রেজাল্ট ৩.৬৮। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়।

জুবায়ের জিসান/এমজেইউ