ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপদেষ্টাসহ আট পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। বিভিন্ন পদ থেকে অনেকে পদত্যাগ করায় এসব পদে নতুন করে নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

রোববার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচএম আলী হাসানের সই করা পৃথক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক পদে আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক হিসেবে ড. এম এয়াকুব আলী, ছাত্র উপদেষ্টা পদে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক হিসেবে ড. ওবায়দুল ইসলাম, আইআইইআরের পরিচালক হিসেবে সিএস বিভাগের অধ্যাপক ড. ফারুকুজ্জামান খান, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট হিসেবে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, খালেদা জিয়া হলের প্রভোস্ট হিসেবে ইইই বিভাগের অধ্যাপক ড. জালাল উদ্দিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট হিসেবে আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে অধ্যাপক ড. রাশেদুজ্জামান, শেখ হাসিনা হলের প্রভোস্ট হিসেবে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. এ কে এম শামসুল হক সিদ্দিকী এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবে একই বিভাগের উপ-পরিচালক আনার পাশা নিয়োগ পেয়েছেন।

অফিস আদেশে বলা হয়, পদ থেকে বিভিন্ন ব্যক্তির পদত্যাগ করায় নতুন করে নিয়োগ দেওয়া দিয়েছে প্রশাসন। আইআইইআরের পরিচালক তিন বছর, অর্থ-হিসাব শাখা এবং পরিবহন প্রশাসক পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত দায়িত্ব পালন করবেন। বাকি সবাইকে এক বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

নতুন পরিবহন প্রশাসক অধ্যাপক ড. এয়াকুব আলী বলেন, আমাকে এ পদে নিয়োগ দেওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সবার ওপর কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ সেক্টরে সব অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকব। আমি আমার দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করছি।

রাকিব হোসেন/কেএ