ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব হালুয়াঘাট (ডুসাহ)-এর ৪১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি মনোনীত হয়েছেন আহসান হাবীব এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন মামুন খান। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই কমিটি পূর্ণাঙ্গ করা হয়। আগামী ১ বছরের জন্য (২০২৪-২৫ সেশন) এই কমিটি ঘোষণা করা হয়েছে।

নবনির্বাচিত সভাপতি আহসান হাবীব ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৯-২০ সেশনের ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের আবাসিক শিক্ষার্থী। অন্যদিকে, সেক্রেটারি মামুন খান বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ২০১৯-২০ সেশনের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী। 

সভাপতি আহসান হাবীব বলেন, ডুসাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বুকে হালুয়াঘাটের মেধাবীদের এক সম্প্রীতির প্লাটফর্ম। অত্র এলাকার ঢাবিয়ানদের মধ্যে সম্প্রীতির মেলবন্ধনকে জোড়ালো করে সঠিক নেটওয়ার্কিং গড়ে তুলতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। সেই লক্ষ্যে নতুন কমিটি শিক্ষার্থীদের সার্বিক মেধা বিকাশে কাজ করে যাবে। 

সাধারণ সম্পাদক মামুন খান বলেন, শিক্ষা-শান্তি-ভ্রাতৃত্ব এই স্লোগানকে ধারণ করে সীমান্তবর্তী পাহাড়ি উপজেলা হালুয়াঘাটকে প্রতিনিধিত্বকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের একঝাঁক স্বপ্নবাজ তরুণদের প্রিয় সংগঠন এই ডুসাহ। এই সংগঠনের মাধ্যমে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া হালুয়াঘাটের শিক্ষার্থীসহ আমাদের অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে যাব। নতুন বাংলাদেশ বিনির্মাণে আমাদের এই সংগঠনের সদস্যরা অনন্য ভূমিকা পালন করবে বলে আমরা বিশ্বাস করি।

কেএইচ/পিএইচ