পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবাগত উপাচার্য প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম বলেছেন, ইউনিভার্সিটি র‌্যাংকিং-এ এই বিশ্ববিদ্যালয়কে ভালো অবস্থানে নিয়ে যাওয়াই হবে আমাদের প্রধান লক্ষ্য।  

বিশ্ববিদ্যালয়ে যোগদানের পর গতকাল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী এবং সাংবাদিকদের মতবিনিময় করেন ভিসি।  

মতবিনিময়ে ভিসি অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম বলেন, ‘আমি কোনো নিজস্ব স্বার্থ, গোষ্ঠী বা আদর্শের জন্য কাজ করবো না। আমি বিশ্ববিদ্যালয়কে শিক্ষার্থীদের স্বার্থে গড়ে তুলতে চাই। এই বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের একটি বিশ্ববিদ্যালয় হিসেবে উন্নীত করার জন্য কাজ করবো।’

ভিসি আরও বলেন, সবাই মিলে হাতে হাত রেখে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে কাজ করব। বিগত ফ্যাসিস্ট সরকারের আমলে অনেক অনিয়ম দুর্নীতি হয়েছে। আমরা সেই দিকে খেয়াল রেখে ফ্যাসিস্ট সরকারের যে অনিয়ম-দুর্নীতি ছিল সেগুলো মুক্ত হয়ে এই বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলবো। 

প্রফেসর ড. কাজী রফিকুল ইসলাম এ বিশ্ববিদ্যালয়ে ৯ম ভিসি হিসেবে যোগদান করেছেন।

ভিসিকে গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বরণ করে নেয় রেজিস্ট্রার প্রফেসর ড. এস এম হেমায়েত জাহান, সিএসই অনুষদের জ্যেষ্ঠ অধ্যাপক মো. জামাল হোসেন, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ। 

এনএফ