যোগদান করেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. এস এম হাসান তালুকদার। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে নতুন কর্মস্থলে যোগদান করেন তিনি। 

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শাহ আলী।

তিনি জানান, নতুন উপাচার্য প্রথমেই ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সব বীর শহীদ ও ২০২৪ সালের জুলাই-আগস্টে গণঅভ্যুত্থানে নিহত সব শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবন-৩ এর শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং এক মিনিট নীরবতা পালন করেন। এরপর তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন। শ্রদ্ধা নিবেদনকালে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) গোলাম সরোয়ারসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে নবনিযুক্ত উপাচার্য বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অফুরন্ত সম্ভাবনা আছে কিন্তু চাহিদা অনুযায়ী সম্পদের পরিমাণ কম। এই সীমিত সম্পদের সুষম ব্যবহারের মাধ্যমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব। এ লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ স্টেকহোল্ডারগণের সহযোগী ভূমিকা পালন করার প্রত্যাশা ব্যক্ত করছি। 

শুভ কুমার ঘোষ/এমএ