বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার ২০২৪-২৫ কার্যবর্ষের ১৭ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সংগঠনটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে, ১৫ সেপ্টেম্বর ঢাবি শাখার সভাপতি হিসেবে ইলমা জাহান নূর ও সাধারণ সম্পাদক হিসেবে মো. আবদুর রহিমকে মনোনীত করা হয়। 

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি তাহমিনা আক্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক আশিক খান, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ মামুন, সহ-সাংগঠনিক সম্পাদক আবু আখের সৈকত, দপ্তর সম্পাদক জোবাইদুল ইসলাম, উপদপ্তর সম্পাদক যাবিন তাসনিম, অর্থ সম্পাদক কাজী খবিরুল ইসলাম, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক লতিফুর রহমান লিখন, প্রচার সম্পাদক আবদুল ওহাব, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম, সম্পাদকীয় পর্ষদ সদস্য সারজানা আক্তার ও নুসরাত জাহান পন্নী, কার্যনির্বাহী সদস্য আদিয়াত উল্লাহ সাদ ও মেহেদী মিরাজ।

তরুণ কলাম লেখক ফোরামের ঢাবি শাখার সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম বলেন, ফোরামের প্রতি আন্তরিকতা, দায়িত্ববোধ, সাংগঠনিক তৎপরতা ও দক্ষতা বিবেচনা করে যাদের প্রতি বিশ্বাস স্থাপন করে দায়িত্ব অর্পণ করা হয়েছে, আশা করি সবাই নিজ নিজ কর্মদক্ষতা ও দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে সংগঠনটি। 

কেএইচ/কেএ