চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৯টি অনুষদে অন্তর্বর্তী ডিন নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নতুন ডিন নির্বাচন অথবা পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তারা এ পদে দায়িত্ব পালন করবেন।

রোববার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার কে এম নুর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যাক্ট, ১৯৭৩ এর ৩০(৬) এবং স্ট্যাটিউট ১৮ অনুযায়ী নির্বাচিত ডিনদের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বিগত ২৫ মার্চ স্বারক নং জি ৩৫০ (১২)৩১১৭ (১৬০) মূলে প্রদত্ত দায়িত্ব থেকে তাদের অব্যাহতি প্রদান পূর্বক ২২ সেপ্টেম্বর থেকে নিম্নোক্ত অনুষদের তিন নির্বাচন না হওয়া পর্যন্ত অথবা পুনরাদেশ না নেওয়া পর্যন্ত সময়ের জন্য আদেশক্রমে প্রত্যেক অনুষদের পাশে বর্ণিত শিক্ষকদের স্ব স্ব অনুষদের ডিনের দায়িত্ব প্রদান করা হলো।

এতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রচলিত নিয়মানুসারে তারা সম্মানী ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

চবির ৯ অনুষদে অন্তর্বর্তী দায়িত্ব পাওয়া ডিনরা হলেন– কলা ও মানববিদ্যা অনুষদে দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. ইকবাল শাহীন খাঁন, বিজ্ঞান অনুষদে ইনস্টিটিউট অব ফরেস্ট অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের অধ্যাপক ড. মোহাম্মদ আল-আমীন, ব্যবসায় প্রশাসন অনুষদে ফাইন্যান্স বিভাগের অধ্যাপক এস. এম নছরুল কদির, সমাজবিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. মো. আলাউদ্দিন মজুমদার, আইন অনুষদে আইন বিভাগের অধ্যাপক ড. মু. জাফর উল্লাহ তালুকদার, জীব বিজ্ঞান অনুষদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আতিয়ার রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সানাউল্লাহ চৌধুরী, মেরিন সায়েন্সস অ্যান্ড ফিশারিজ অনুষদে ইনস্টিটিটিউট অব মেরিন সায়েন্সেস অধ্যাপক ড. মো. শাহাদাত হোসেন এবং শিক্ষা অনুষদে চবি উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহইয়া আখতার।

আতিকুর রহমান/এসএসএইচ