চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়টির ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফকে। তিনি এক বছরের জন্য এ পদে দায়িত্ব পালন করবেন।

রোববার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রারকে এম নুর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক প্রদেয় ভাতা ও অন্যান্য সুবিধাদিসহ যোগদানের তারিখ হতে এক বছরের জন্য প্রক্টর নিয়োগ করা হলো।

এ বিষয়ে চবির সদ্য নিয়োগপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ ঢাকা পোস্টকে বলেন, দায়িত্ববোধের প্রেক্ষাপটে মনে হচ্ছে এটা একটি কঠিন দায়িত্ব। তবে আমি সবার নিকট সাহায্য চাচ্ছি, বিশেষ করে শিক্ষক-শিক্ষার্থী এবং সাংবাদিক ভাইদের কাছে। আমি দেশের পরিবর্তিত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের লক্ষ্য এবং নতুন বাংলাদেশের লক্ষ্য ঠিক রেখে কাজ করে যাব এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক ইমেজটা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে আসার চেষ্টা করবো।

প্রসঙ্গত, ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে গত ১২ আগস্ট বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম পদত্যাগ করেন। এরপর প্রায় দেড় মাস প্রক্টরহীন থাকার পর আজ রোববার ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফকে প্রক্টর হিসেবে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আতিকুর রহমান/এএমকে