আইন ও ন্যায্যতার ভিত্তিতেই জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) পরিচালিত হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. রেজাউল করিম। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) কর্মস্থলে যোগ দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, আমি নিশ্চয়তা দিচ্ছি সবাইকে, ইচ্ছাকৃত কোনো অন্যায্য কাজ করব না। তবে মানুষ হিসেবে ভুলত্রুটি হতে পারে। কিন্তু আমার কাছে এসে ভুলত্রুটি ধরিয়ে দেবেন। আমি নিজেকে সংশোধন করিয়ে নেব। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের থেকে উপাচার্য নিয়োগের জন্য বিগত একমাস ধরে যারা নিরলসভাবে প্রচেষ্টা চালিয়েছেন, তাদের ধন্যবাদ জানাই।

উপাচার্য আরও বলেন, আমাদের সব কাজের মূল হলো ছাত্র-ছাত্রী। তাই সব কিছুর ঊর্ধ্বে আমরা শিক্ষার্থীদের স্বার্থকেই যেন স্থান দিই। একটি শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় রূপান্তরের জন্য আমরা সবাই চেষ্টা করব।

উপাচার্য অধ্যাপক রেজাউল করিম বলেন, সর্বপ্রথম আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি, জুলাই বিপ্লবের শহীদ সব ছাত্র-জনতাকে, যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজকে একটা নতুন স্বাধীন বাংলাদেশ পেয়েছি। এখনো অনেকে হাসপাতালের চিকিৎসাধীন আছেন, তাদের প্রত্যাশা ছিল একটি বৈষম্যহীন সমাজ ও শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠা। আপনাদের সঙ্গে নিয়ে আসরা সেই বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় চেষ্টা চালিয়ে যাব।

এমএল/জেডএস