ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পাঁচ বিভাগের সভাপতির মেয়াদ শেষ হওয়ায় নতুন সভাপতি নিয়োগ দেওয়া হয়েছে। তারা আগামী তিন বছর এ দায়িত্ব পালন করবেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) নিয়োগপ্রাপ্ত সভাপতিরা এ তথ্য নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার অফিস সূত্রে জান গেছে, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আতিফা কাফী, ল অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান ও সমাজ কল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক আসমা সাদিয়া রুনাকে নতুন সভাপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির সংশোধিত ১০ (১) ধারা মোতাবেক আগামী ২১ সেপ্টেম্বর থেকে পরবর্তী ৩ বছরের জন্য তাদের উক্ত বিভাগগুলোর সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম বলেন, আগামী ২১ সেপ্টেম্বর এ দায়িত্ব গ্রহণ করবো। ইতোমধ্যে করোনা মহামারি এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় শিক্ষার্থীরা সেশনজটে পড়ার সম্ভাবনা আছে। আমি বিভাগের সবাইকে নিয়ে সেশনজট থেকে মুক্তি এবং বিভাগের সার্বিক উন্নয়নে কাজ করবো।

ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আতিফা কাফি বলেন, চিঠি হাতে পেয়েছি। সবার সমন্বিত প্রচেষ্টায় ক্লাস-পরীক্ষা দ্রুত শুরু করে বিভাগের সার্বিক উন্নতিতে কাজ করে যাবো।

রাকিব হোসেন/এফআরএস