জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষকদের মধ্য হতে প্রথমবারের মতো উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পাওয়ার পর জবিকে একটি সুখি-সমৃদ্ধ পরিবার হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন অধ্যাপক ড. রেজাউল করিম। একইসঙ্গে তিনি সেন্টার ফর এক্সেলেন্স গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভিসি ফেসবুকে পোস্ট দিয়ে জবিকে নিয়ে তার ভাবনা প্রকাশ করেন। 

ফেসবুক পোস্টে তিনি লেখেন, যারা আমাকে দোয়া/অভিনন্দন/শুভেচ্ছা জানাতে আসবেন, তাদের সবার প্রতি একান্ত অনুরোধ, অনুগ্রহ করে কেউ ফুলের তোড়া বা অন্য কিছু নিয়ে আসবেন না। শুভেচ্ছা জানানো শেষে অনুগ্রহ করে সবাই নিজ নিজ দায়িত্বে ফিরে যাবেন। সবাই সবার জন্য দোয়া করবেন যাতে, জবিকে একটি সুখি-সমৃদ্ধ ও সেন্টার ফর এক্সেলেন্স গড়ে তুলতে পারি।

এর আগে, একটি ফেসবুক পোস্টে তিনি লেখেন, আমার ওপর আস্থা রেখে দায়িত্ব অর্পণ করেছেন, সেই দায়িত্ব সততা, আন্তরিকতা ও ন্যায্যতার ভিত্তিতে পালন করার তৌফিক মহান আল্লাহ যেন আমাকে দান করেন সবাইকে সেই দোয়া করার অনুরোধ করছি।

ড. রেজাউল করিম জাপানের সুকুবা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করা রেজাউল করিম বিশ্ববিদ্যালয়ের সমাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও সমাজকর্ম বিভাগের সাবেক চেয়ারম্যান। এর আগে, তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবেও কাজ করেছেন। পরবর্তীতে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবেও কাজ করেছেন। 

শিক্ষাজীবনে রেজাউল করিম ঢাকা বিশ্ববিদ্যালয়ে সামাজিক কল্যাণ বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০০৮ সালে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন এবং সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ও সামজিক বিজ্ঞান অনুষদের ডিন হিসেবে কর্মরত ছিলেন। 

এমএল/কেএ