নানা আয়োজনের মধ্য দিয়ে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ (জেএমসি) বিভাগ ফল সেমিস্টার ২০২৪-এর নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের পূর্বাচল আমেরিকান সিটির ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার বেলা ২টায় সাংবাদিকতা ও গণমাধ্যম বিভাগের ল্যাব প্রাঙ্গণে জেএমসি বিভাগীয় প্রধান ড. মো. অলিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার ও মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা পোস্ট সম্পাদক মহিউদ্দিন সরকার এবং প্রধান অতিথি ছিলেন গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের রেজিস্ট্রার ক্যাপ্টেন (নেভি) এস এম সালাউদ্দিন।

অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিভাগীয় উপদেষ্টা অধ্যাপক ড. শাহ্ মো. নিসতার জাহান কবির, স্টুডেন্টস অ্যাফেয়ার্স ডিরেক্টর ড. মোহাম্মদ আফজাল হোসেন খান, এনটিভির জনপ্রিয় উপস্থাপক ব্রডকাস্ট সাংবাদিক শারমিন নাহার লিনা এবং গ্রিন ইউনিভার্সিটির আ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা মনন। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ঢাকা পোস্ট সম্পাদক মহিউদ্দিন সরকার বলেন, আমরা সব সময় চাই, একজনকে পড়াশোনার পাশাপাশি হাতেকলমে দক্ষ করে তুলতে। সাংবাদিকতা পেশা হিসেবে চ্যালেঞ্জিং তবে তোমরা নিজেদের সেভাবে তৈরি করবে। পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতায় যুক্ত হতে হবে। ঢাকা পোস্ট সবসময় তোমাদের পাশেই আছে।

প্রধান অতিথি ক্যাপ্টেন (নেভি) এস এম সালাউদ্দিন বলেন, সাংবাদিকতা বিভাগ এমন একটি জায়গায় অবস্থান করে, যেখানে সমাজে বিবেক তৈরি হয়। দেশ ও মানুষের জন্য নিবেদিত প্রাণ হয়ে জাতিকে সেবা দেয়। আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় সাংবাদিকতা বিভাগকে বিশেষ মনোযোগে রাখে।

এমজে