উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সাজেদুল করিম (বা থেকে প্রথম) ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন। ছবি : ফাইল ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এতে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন শাবির গণিত বিভাগের অধ্যাপক ড. মো. সাজেদুল করিম ও কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন শাবির সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

পৃথক দুটি প্রজ্ঞাপনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর এবং কোষাধ্যক্ষ হিসেবে তাদের নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ হতে চার বছর হবে বলে উল্লেখ করা হয়। এতে বলা হয়, এসব পদে তারা তাদের বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন। বিধি অনুযায়ী ওই সব পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধাও ভোগ করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলে জানানো হয় প্রজ্ঞাপনে।

উল্লেখ্য, ৫ আগস্ট গণ-অভ্যুত্থানে শেখ হাসিনার পদত্যাগের পর সারা দেশেই পদত্যাগের হিড়িক পড়ে যায়। এ সময় গত ১০ আগস্ট পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।

জুবায়েদুল হক রবিন/এএমকে