আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশের (এআইইউবি) একটি প্রতিনিধিদল সম্প্রতি জার্মানির হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেস ক্যাম্পাস পরিদর্শন করেছে। 

প্রতিনিধিদলের প্রধান ছিলেন এআইইউবি ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ইশতিয়াক আবেদীন। এ সময় হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেসের ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি ফ্যাকাল্টির ভাইস ডিন অধ্যাপক ড. ক্রাউস এবং মাস্টার্স প্রোগ্রামের প্রধান অধ্যাপক ড. পিটার ফ্রম উপস্থিত ছিলেন।

এআইইউবির প্রতিনিধিদলটি হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেসের স্টাডিজ, টিচিং এবং স্টুডেন্ট অ্যাফেয়ার্সের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. ম্যাথিয়াস ভিয়েথ সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় উভয়ের মধ্যে উচ্চশিক্ষা কার্যক্রম, গবেষণা, শিক্ষার্থী বিনিময় কর্মসূচি, শিক্ষার্থীদের পার্ট-টাইম কাজ, শিক্ষক বিনিময় কর্মসূচি, একাডেমিক সহযোগিতা, বৃত্তি, শিক্ষার্থীদের জন্য ডরমিটরি সুবিধা এবং শিক্ষার্থীদের ভিসা সহজিকরণ বিষয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়।

আলোচনার অংশ হিসেবে এআইইউবি এবং জার্মানির হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেসের মধ্যে একটি সমঝোতা স্মারক শিগগিরই স্বাক্ষরিত হবে এবং এই সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে গবেষণা এবং একাডেমিক উন্নয়ন অব্যাহত থাকবে। এআইইউবি প্রতিনিধিদলের প্রতিনিধিবৃন্দ জার্মানির হোচশুলে ডার্মস্ট্যাড ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সায়েন্সেস ক্যাম্পাস পরিদর্শন সময়ে ল্যাব, আধুনিক ক্লাসরুম এবং অন্যান্য সুবিধাগুলি পরিদর্শন করেন।

এমএ