উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান রোববার (৮ সেপ্টেম্বর) যোগদান করবেন। তবে অনুষ্ঠানে ফুল দিয়ে শুভেচ্ছা না জানানোর অনুরোধ জানিয়েছেন তিনি।

শনিবার (৭ সেপ্টেম্বর) রেজিস্ট্রার (রুটিন দায়িত্ব) ড. এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ১০টায় অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে যোগদান করবেন। পরে মাননীয় উপাচার্যের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণের সঙ্গে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হবে।

আলোচনা শেষে উপাচার্য দুপুর ১২টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কর্তৃক নবনির্মিত ছাত্র-জনতা শহীদ স্মৃতিস্তম্ভে (পুরোনো ফজিলাতুন্নেসা হল সংলগ্ন) এবং সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন। পরে তিনি জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশ্যে যাত্রা করবেন। অনুষ্ঠানে কোনো প্রকার ফুল না আনার জন্য অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে, বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. কামরুল আহসানকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।

মেহেরব হোসেন/এমজেইউ