সম্প্রতি রাজধানীতে সহ-সমন্বয়ক পরিচয়ে বাসের হেলপারকে এক শিক্ষার্থীর মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় তোপের মুখে পড়েন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী। পরে গত ৩ সেপ্টেম্বর রাতে ওই হেলপারের কাছে ক্ষমা চান তিনি।

হেলপারকে মারধর করা এ যুবকের নাম তৌসিফ শাকিল। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এক ভিডিওতে এই শিক্ষার্থী বলেন, ‘আমি রাগের মাথায় সব কইরা ফেলাইছি। আমি কাল রাত হতে ঘুমাতে পারছি না, খাইতে পারছি না। আমার শরীর কাঁপছে। বিভিন্ন জায়গা থেকে থ্রেট পাইতেছি। আমার কোনো রাজনৈতিক পরিচয় নেই। আমি আপনাদের সঙ্গে রাফ ব্যবহার করে ফেলছি। আমি ভয়ে একটা পরিচয় দিয়ে ফেলছি। আমারে মাফ করে দেন।’

এরপর সেই শিক্ষার্থীকে ক্ষমাও করে দিয়েছেন বাসের হেলপার। তিনি বলেন, ‘তিনি তার ভুল বুঝতে পেরেছেন তাই মাফ করে দিয়েছি। আমরা পড়ালেখা করতে পারিনি। তিনি যেন পড়ালেখা করে বড় কিছু করতে পারেন, তাই মাফ করে দিয়েছি।’

এর আগে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একটি বাসের হেলপারকে মারধর করছে শাকিল। এ সময় তিনি বলছেন— আমাকে চিনিস, আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহ-সমন্বয়ক। এক মিনিট ৭ সেকেন্ডের ভিডিওতে পুরোটা সময়জুড়ে মারমুখী অবস্থায় ছিলেন সেই যুবক।

তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সহ-সমন্বক নামে কখনোই কোনো পদ ছিল না বলে জানিয়েছেন আন্দোলনে নেতৃত্ব দেওয়া একাধিক সমন্বয়ক। গত ২৯ জুলাই ২৭ সদস্যবিশিষ্ট যে সমন্বয়ক পরিষদ গঠন করা হয় তাতেও নাম নেই এই শাকিলের।

এমএল/এমজে