খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের উপপরিচালক ডা. মো. আকতারুজ্জামান পদত্যাগ করেছেন। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে তিনি পদত্যাগপত্রে স্বাক্ষর করেন।

ডা. আকতারুজ্জামান জানান, দুপুরে কলেজের কিছুসংখ্যক শিক্ষার্থী তার কক্ষে এসে তাকে পদত্যাগপত্রে স্বাক্ষর করার জন্য চাপ দেন। তিনি মেডিকেলের সার্বিক পরিস্থিতির উন্নতি করতে পারেননি এবং আওয়ামী লীগের লেজুড়বৃত্তি করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ তোলেন শিক্ষার্থীরা। 

তখন তিনি শিক্ষার্থীদের জানান, মাত্র এক মাস আগে এখানে যোগদান করেছেন তিনি। পরিস্থিতির উন্নতির জন্য তিনি সর্বাত্মক চেষ্টা করেছেন। চিকিৎসক এবং যৌথ বাহিনীর সঙ্গেও কথা বলেছেন। কোনো দলের লেজুড়বৃত্তি করেননি। একপর্যায়ে শিক্ষার্থীদের চাপে তিনি পদত্যাগ করতে বাধ্য হন। কয়েকজন চিকিৎসক শিক্ষার্থীদের উসকানি দিয়েছে বলে তিনি অভিযোগ করেন।

এর আগে শিক্ষার্থীরা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. দ্বীন উল ইসলামের কক্ষে যান। তারা কিছু দাবি জানান এবং কয়েকজন শিক্ষক ও ছাত্রের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন করেন।

খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. দ্বীন উল ইসলাম জানান, শিক্ষার্থীদের অভিযোগ তদন্তের জন্য তিনি তাৎক্ষণিকভাবে একটি তদন্ত কমিটি গঠন করেছেন।  

মোহাম্মদ মিলন/এএমকে