ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম দ্রুত চালু করার লক্ষ্যে বিভিন্ন হলের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শুরু করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান। এর অংশ হিসেবে তিনি শনিবার (৩১ আগস্ট) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের তিনটি হল পরিদর্শন ও শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

রোববার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উপাচার্য শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল এবং বিজয় একাত্তর হল পরিদর্শন করেন।

অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে হৃদ্যতাপূর্ণ ও আস্থার সম্পর্ক সৃষ্টি এবং দ্রুত সময়ের মধ্যে শিক্ষাকার্যক্রম চালুর বিষয়ে শিক্ষার্থীদের প্রস্তাবনা ও মতামত জানতে চান।

শিক্ষার্থীরা মেধার ভিত্তিতে সিট বণ্টন, পড়াশোনার অনুকূল পরিবেশ নিশ্চিতকরণ, খাবারের মানোন্নয়নসহ হলের সামগ্রিক বিষয়ে উপাচার্যের কাছে তাদের প্রস্তাবনা ও মতামত তুলে ধরেন।

উপাচার্য সর্বদা শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীরা এক ধরনের মানসিক ট্রমার মধ্যে রয়েছেন। শিক্ষার্থীদের এই ট্রমা নিরসনে প্রয়োজনে কাউন্সেলিংয়ের ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএইচ/এসএসএইচ