মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে যোগ দিয়েছেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পরিবেশ বিজ্ঞানী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব।

সোমবার (১৯ আগস্ট) তিনি ভিসি হিসেবে যোগ দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

এর আগে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে অনুষ্ঠিত বোর্ড অব ট্রাস্টিজের সভায় সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রবকে সাময়িকভাবে ভিসির দায়িত্ব প্রদান করা হয়। 

ভিসি হিসেবে দায়িত্ব নেওয়ার পর এক শুভেচ্ছা বক্তৃতায় অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব ‘এ সেন্টার অব একাডেমিক অ্যান্ড মোরাল এক্সিলেন্স’ গড়ার যে স্বপ্ন নিয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যাত্রা শুরু করেছিল তা বাস্তবায়নে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। 

একই সঙ্গে তিনি মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুই মেধাবী ছাত্র শহিদ মো. শাকিল হোসেন ও মো. আহনাফ আবির আশরাফুল্লাহ-সহ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সারাদেশে যে সব শিশু, কিশোর, ছাত্র-সহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ শাহাদাতবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী সবাই মিলে একটি সমৃদ্ধ পরিবার উল্লেখ করে, ছাত্র-ছাত্রীদের সুযোগ-সুবিধাকে প্রাধান্য দিয়ে সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে মানারাত ইউনিভার্সিটিকে দেশসেরা বিশ্ববিদ্যালয়ে পরিণত করার বিষয়েও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।  

প্রসঙ্গত, অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রব এর আগে রাষ্ট্রপতি কর্তৃক নিযুক্ত হয়ে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি ও পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

এমআইকে/