গণহত্যার দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে বাহাদুর শাহ পার্ক হয়ে আবার ক্যাম্পাসে ফিরে আসে এবং সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে প্রোগ্রাম শেষ হয়।

প্রোগ্রাম শেষে নূরনবী বলেন, ‘আমরা ছাত্র জনতা সবসময় মাঠে থাকব যাতে আওয়ামী অপশক্তি আবার মাথাচাড়া দিয়ে না উঠতে পারে। প্রশাসনের কাছে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানাই।

তিনি বলেন, প্রোগ্রাম শেষে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে নিহত জবি শিক্ষার্থী সাজিদের জন্য সমন্বয়কদের উদ্যোগে আজ বাদ আসর দোয়া মাহফিল আয়োজন ও সন্ধ্যার পর কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি ঘোষণা করা হয়।

আরেক শিক্ষার্থী মাসুদ বলেন, ছাত্র সমাজের ও সাধারণ মানুষের একমাত্র দাবি শেখ হাসিনাকে আইনের মাধ্যমে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করা। এখনো যারা ষড়যন্ত্র করছে তাদের বলে দিতে চাই- ছাত্র সমাজ এখনো মরে যায়নি, এক ডাকে আবারও লাখ লাখ ছাত্র জনতা নেমে আসবে।

এমএল/এমএ