চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একাডেমিক কার্যক্রম চালু ও আবাসিক হলগুলোতে আসন বরাদ্দ দেওয়ার সিন্ধান্ত স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বুধবার (১৪ আগস্ট) ডেপুটি রেজিস্ট্রারের তথ্য ও ফটোগ্রাফি শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ আগস্ট অনুষ্ঠিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫৫২তম জরুরি সভায় গৃহীত সিদ্ধান্ত অনুসারে- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলের সিট বরাদ্দ কার্যক্রম এবং ১৯ আগস্ট থেকে একাডেমিক কার্যক্রম চালুর বিষয়ে যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল তা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। এ ছাড়া ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ও শৃঙ্খলা বিধানের স্বার্থে এবং উদ্ভূত পরিস্থিতিতে আবাসিক হলসমূহে নতুনভাবে সিট বরাদ্দ না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীদের আবাসিক হলে প্রবেশ না করার জন্য নির্দেশ দেওয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ ঢাকা পোস্টকে বলেন, উপাচার্য স্যার পদত্যাগ করার সময় এটা স্থগিত করে গিয়েছেন। এখন যেহেতু প্রশাসনের কেউ নেই, সবাই পদত্যাগ করেছেন। এ ছাড়া ক্যাম্পাসে পুলিশও নেই যে তারা শিক্ষার্থীদের নিরাপত্তা দেবে। এসব কিছু বিবেচনা করে এই সিদ্ধান্তটি স্থগিত করা হয়েছে।

আরএআর