বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে সংখ্যালঘুদের সার্বিক নিরাপত্তার দায়িত্ব জাতীয়তাবাদী ছাত্রদলকে পালন করার নির্দেশ দিয়েছেন। সে নির্দেশনা পালন করতে রাতজেগে তাদের বাড়িঘর, ধর্মীয় প্রতিষ্ঠানের নিরাপত্তার দায়িত্ব পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে শাখা ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে পুরান ঢাকায় শাঁখারি বাজারের মন্দিরগুলোতে নিরাপত্তা দেন তারা। সেইসঙ্গে কয়েকটি টিম গঠন করে দেওয়া হয়েছে যাতে সার্বক্ষণিক নিরাপত্তা দেওয়া যায়।

এ বিষয়ে শাখা ছাত্রদল সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, বাংলাদেশে দীর্ঘদিন চলা স্বৈরাচারের শাসনের প্রেতাত্মারা এখনও রয়ে গেছে। আওয়ামী লীগ বাংলাদেশের বিভিন্ন সম্পদ ধ্বংস করেছে, বিভিন্ন উপাসনালয়, মন্দিরে আক্রমণ করেছে। গোপালী পুলিশের মাধ্যমে, মিডিয়ার মাধ্যমে বিএনপি-জামায়াতের ওপর চাপিয়ে দিয়েছে। ছাত্রদলের অভিভাবক তারেক রহমান আমাদের নির্দেশ দিয়েছে কোনো ধর্মের লোকের ওপর যেন আওয়ামী প্রেতাত্মারা আর আক্রমণ করতে না পারে সেজন্য পাহারা দিতে হবে। তাদের প্রতিষ্ঠানগুলো পাহারার সঙ্গে সঙ্গে আমরা তাদের গিয়ে আশ্বস্ত করে এসেছি আমরা ছাত্রদলের নেতাকর্মীরা থাকতে তাদের কেউ আক্রমণ করতে পারবে না।

শাখা ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, ছাত্র-জনতার ঐক্যবদ্ধ প্রচেষ্টার দ্বারা আমরা দীর্ঘ ১৬ বছর পর স্বৈরাচারের হাত থেকে দেশকে মুক্ত করতে পেরেছি। কিন্তু আমাদের এই বিজয়কে একটি চক্র কোনোভাবেই মেনে নিতে পারছে না। তাই তারা আমাদের সংখ্যালঘু ভাই-বোনদের বাড়িঘর ব্যবসা প্রতিষ্ঠান ও ধর্মীয় উপসনালয়গুলোতে হামলা করে জনতার বিজয়কে ভিন্ন খাতে নিয়ে যেতে চক্রান্ত শুরু করেছে। আমরা তাদের চক্রান্ত কোনোভাবেই সফল হতে দেব না। তাই আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের ঘোষণা যেকোনো মূল্যে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তাই আমরা তারেক রহমানের নির্দেশ পালন করতেই রাত জেগে সংখ্যালঘুদের বাড়িঘর সহ সব প্রতিষ্ঠানের নিরাপত্তা দিয়ে যাচ্ছি। এ কার্যক্রম চলমান থাকবে।

এসময় উপস্থিত আরও উপস্থিত ছিলেন সিনিয়র সভাপতি ইব্রাহিম কবির মিঠু, সহ সভাপতি শামিম হোসেন, সাংগঠনিক সম্পাদক সামসুল আরেফিন, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সরদারসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

এমএল/এসএসএইচ