অধ্যাপক ড. মো. নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম পদত্যাগ করেছেন। বুধবার (৭ আগস্ট) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. সাহাবুদ্দিনের কাছে ই-মেইলে পদত্যাগপত্র জমা দেন তিনি।

পদত্যাগপত্রে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, আপনার আদেশক্রমে আমাকে ২০২২ সালের ১৩ সেপ্টেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছিল এবং সে অনুসারে আমি আমার দায়িত্ব পালনে সর্বোচ্চ সচেষ্ট ছিলাম। বর্তমানে ব্যক্তিগত ও পারিবারিক কারণে আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে পদত্যাগ করলাম। বর্ণিত অবস্থায় আমার পদত্যাগপত্র গ্রহণ করার জন্য আপনাকে বিনীত অনুরোধ করছি।

এর আগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শেখ রাসেল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবির এবং ফজিলাতুন্নেসা হলের প্রাধ্যক্ষ লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান পদত্যাগ করেন।

বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর হিসেবে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. রুবেলকে সাময়িক দায়িত্ব দেওয়া হয়েছে। 

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ হলের প্রাধ্যক্ষ হিসেবে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুছ ছাত্তার এবং ফজিলতুন্নেসা হলের প্রাধ্যক্ষ হিসেবে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আফসানা হককে দায়িত্ব দেওয়া হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মেহেরব হোসেন/আরএআর