শিক্ষার্থীদের কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে সমাবেশ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকরা। বুধবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ‘চেতনা ৭১’ ভাস্কর্যের সামনে এই সমাবেশ শুরু করেন।

শিক্ষার্থীদের কর্মসূচির সঙ্গে একাত্মতা পোষণ করে শাবিপ্রবি শিক্ষকরা ক্যাম্পাসের চেতনা একাত্তরের পাদদেশে সমবেত হন। এর পর সেখান থেকে মিছিল নিয়ে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে যান। পরে প্রধান ফটকের সামনে গিয়ে শিক্ষকরা এক সমাবেশে মিলিত হন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৬০-৭০ জন শিক্ষক।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত কর্মসূচি অনুযায়ী বেলা ১১টা থেকে শাবিপ্রবির প্রধান ফটকে অবস্থান নিতে শুরু করেন বিক্ষোভকারীরা। পরে সেখানে আগে থেকেই অবস্থান নেওয়া পুলিশ তাদের বাধা দেয়। এর পর আরও শিক্ষার্থী যোগ দিয়ে স্লোগান দিতে শুরু করেন। তখন পুলিশ ক্যাম্পাসের ভেতরে চলে যায়।

পরবর্তীতে দুপুর সাড়ে ১২টার দিকে কয়েকশ শিক্ষার্থী পদযাত্রা নিয়ে সেখান থেকে শহরের কোর্ট পয়েন্টের দিকে রওনা দেন। এরপর নগরীর বিভিন্ন পয়েন্ট থেকে সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের এবং কলেজের কয়েক হাজার শিক্ষার্থী যোগ দেন এ পদযাত্রায়।

জুবায়েদুল হক রবিন/এমজেইউ