মাহমুদুল হাসান (৩২) নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক এক শিক্ষার্থীকে হাসপাতাল থেকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। তিনি বর্তমানে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজে শিক্ষকতা করছেন।

শনিবার (২৭ জুলাই) রাত ১০টা ৫৮ মিনিটে রাজধানীর শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালে ৫নং ভবনের গেট থেকে কয়েকজন সাদা পোশাকধারী তাকে টেনে মাইক্রোবাসে তুলে নেয়। ওই ঘটনার সিসিটিভি ক্যামেরার ফুটেজ ঢাকা পোস্টের হাতে এসেছে। 

সিসিটিভি ফুটেজে দেখা গেছে, রাত ১০টা ৫৮ মিনিটে দুজন সাদা পোশাকধারী মাহমুদুল হাসানকে টেনে হাসপাতালের বাইরে নিয়ে আসছেন। তখন গেটের মুখে দাঁড়ানো আরও ৩ জন তাদের সঙ্গে যোগ দেন এবং একসঙ্গে মাইক্রোবাসে উঠেন। এসময় তার ছোট সন্তানকে কোলে নিয়ে তার স্ত্রীকে মাইক্রোর পেছনে দৌড়াতে দেখা গেছে। 

মাহমুদুল হাসানের ছোট ভাই ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জোবায়ের ঢাকা পোস্টকে বলেন, রাতে আমার ভাই দুই বছর বয়সী অসুস্থ সন্তানকে শাজাহানপুরে ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে যান। পরে হাসপাতালের ৫নং ভবনে থেকে বের হওয়া মাত্রই ৫ জন সাদা পোশাকধারী তাকে টেনেহিঁচড়ে সাদা গাড়িতে তুলে নেয়। রাত তিনটার দিকে আমরা জানতে পেরেছি ভাইয়া ডিবি অফিসে আছেন।

মাহমুদুল হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ৮ম ব্যাচের ২০১৩-১৪ সেশনের ডিন’স অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থী। বর্তমানে তিনি বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজে শিক্ষকতা করছেন। তিনি শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার মুন্সীকান্দি গ্রামের বাসিন্দা। স্ত্রী সন্তান নিয়ে তিনি ঢাকার হাজারীবাগে বাসা নিয়ে বসবাস করছেন।

কেএইচ/এমএসএ