ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ফের পুলিশ ও কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ চলছে। এ ঘটনায় যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ভাস্কর ভাদুড়িসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

বুধবার (১৭ জুলাই) কফিন মিছিল থেকে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

সরেজমিনে দেখা যায়, পুলিশ শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে টিয়ারশেল ও সাইন্ড গ্রেনেড নিক্ষেপ করছে এবং শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, এই আন্দোলন আমরা বৃথা যেতে দেব না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এই আন্দোলন থেকে সরে যাবো না।

এর আগে সরেজমিনে দেখা গেছে, ভিসি চত্বরে গায়েবানা জানাজা শেষে প্রতিকী কফিন নিয়ে টিএসি অভিমুখে যাত্রা করে আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা কফিন নিয়ে রোকেয়া হলের সামনে আসতে বাধা দেয় পুলিশ। কয়েকটি বাধা অতিক্রম করে সামনে এগোতে চাইলে তা করতে দেয়নি পুলিশ।

এমন পরিস্থিতিতে আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং একপর্যায়ে পুলিশ টিয়ারশেল ও গ্রেনেড ছুড়তে থাকে।

শিক্ষার্থীরাও পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। কয়েক মিনিটের ব্যবধানে পুলিশের ধাওয়ায় আন্দোলরত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় এলাকার এদিক-ওদিক ছড়িয়ে পড়ে। অনেক শিক্ষার্থী বিভিন্ন হলের ভেতরে প্রবেশ করতে থাকে।

পরে আবার শিক্ষার্থীরা একত্রিত হয়ে মিছিল শুরু করলে ফের সংঘর্ষ বাধে।

এমএসি/এমজে